সংবাদ শিরোনাম :
শহীদ মিনারে বুলবুলের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

শহীদ মিনারে বুলবুলের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

শহীদ মিনারে বুলবুলের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
শহীদ মিনারে বুলবুলের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

বিনোদন ডেস্ক- কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়েছে সুরকার, গীতিকার ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের লাশ। সেখানে গুণী এ শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন সর্বস্তরের মানুষ।

বুধবার বেলা ১১টার কিছু সময় আগে বুলবুলের লাশ শহীদ মিনারে নেয়া হয়। সেখানে এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার দেয় পুলিশ বাহিনীর একটি চৌকস দল। এসময় শ্রদ্ধা জানাতে আসা মানুষেরা নীরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা। কিছুক্ষণ পরেই তার মরদেহ রাখা হয় অস্থায়ী মঞ্চে। এই মঞ্চেই তার প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছেন ভক্ত-গুণাগ্রাহীরা। এ সময় সেখানে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। বুলবুলের দীর্ঘদিনের সহকর্মীরা শেষবারের মতো তাকে শ্রদ্ধা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন।

এর আগে লাশ ছিল ঢাকার একটি হাসপাতালের হিমঘরে। সেখান থেকে লাশবাহী গাড়ি শহীদ মিনারে পৌঁছলে চলচ্চিত্র ও সাংস্কৃতিক অঙ্গনের প্রতিনিধিরা তা গ্রহণ করেন।

জানা গেছে, শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জোহর তার প্রথম জানাজা হবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে। সেখান থেকে বুলবুলের মরদেহ নেয়া হবে এফডিসিতে। এফডিসিতে দ্বিতীয় জানাজা শেষে বাদ আসর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

অসংখ্য বাংলা জনপ্রিয় গানের স্রষ্টা আহমেদ ইমতিয়াজ বুলবুল মঙ্গলবার ভোররাতে রাজধানীর আফতাব নগরের বাসায় হার্টঅ্যাটাকে মারা যান। ৬৩ বছর বয়সে তার চিরবিদায়ে থেমে গেছে প্রিয় পিয়ানোর সুর।

‘সব ক’টা জানালা খুলে দাও না’, ‘সুন্দর সুবর্ণ তারুণ্য লাবণ্য’, ‘সেই রেললাইনের ধারে’, ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’, ‘আমার বুকের মধ্যখানে’, ‘আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান’, ‘আমি তোমারি প্রেমভিখারি’, ‘ও মাঝি নাও ছাইড়া দে’, ‘তোমায় দেখলে মনে হয়’, ‘আম্মাজান’, ‘পড়ে না চোখের পলক’সহ অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে সংস্কৃতি অঙ্গনে নেমে এসেছে গভীর শোকের ছায়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com